খাওয়ার পরে ট্রেনের জন্য আপনার আর কতক্ষণ অপেক্ষা করা উচিত?

আপনি সারা দিন খাবারের যেভাবে খাবারটি ক্যালোরি সেবনের ক্ষেত্রে কোনও বড় পার্থক্য নাও করতে পারেন, তবে এটির আপনার প্রশিক্ষণের কার্যকারিতাতে বিশাল প্রভাব রয়েছে। আপনার শরীরকে কেবল অকার্যকরভাবে খাওয়ানোই আপনার পক্ষে জিমে অভিনয় করা কঠিন করে তুলবে না, তবে ব্যায়ামের রুটিনগুলি শুরু করার আগে খুব বেশি খাওয়া আপনার লক্ষ্যগুলিতে হস্তক্ষেপ করতে পারে। আপনার অনুশীলনের আগে যখন খাওয়ার কথা আসে তখন আপনার দুজনের মধ্যে সময় ঠিক করার বিষয়টি।

দিনের যে কোন সময় আপনি অনুশীলন বেছে নেন তা বিবেচনা না করেই, আপনার খাওয়ার পরে দুই থেকে তিন ঘন্টা পরে নিজের কসরতটি পরিকল্পনা করতে ভুলবেন না   । ব্যায়াম করার ঠিক আগে আপনার পেটে অতিরিক্ত খাবার নিয়ে জিমে যাওয়া আপনার স্বাচ্ছন্দ্য বোধ করবে এবং পেটে মন খারাপ করতে পারে। আপনার প্রশিক্ষণের অভ্যাসগুলি হজমের পথে যাওয়ার জন্য আপনি সর্বশেষ জিনিসটি চান।

আপনার শেষ খাবারের পরে যদি কয়েক ঘন্টা হয়ে যায়, তবে বেশিরভাগ বিশেষজ্ঞ সম্মত হন যে আপনার শরীরকে সঠিকভাবে জ্বালানোর জন্য আপনার workout এর এক ঘন্টা আগে একটি ছোট জলখাবার করা উচিত। কার্বোহাইড্রেট এবং একটি সামান্য প্রোটিন (200 ক্যালরিরও কম) এর সংমিশ্রণটি কৌশলটি সম্পাদন করবে। আপনি যদি নিশ্চিত না হন তবে ভাল বিকল্পটি কী, অনুপ্রেরণার জন্য এই 3 টি স্বাস্থ্যকর প্রাক-ওয়ার্কআউট স্ন্যাকসের কিছু চেষ্টা করুন:

আরও একটি আকর্ষণীয় নিবন্ধ:
ছুটিতে আকারে থাকার জন্য পুষ্টির টিপস

১. ফল এবং ওট  : দীর্ঘ সময় বা তীব্র ব্যায়ামের জন্য আপনার শক্তি বজায় রাখার জন্য আপনার সঠিক জ্বালানীর প্রয়োজন। একটি ছোট বাটি নিয়মিত ওটমিল (প্যাকেজযুক্ত ধরণের নয়), কিছুটা সুইটেনার (যেমন ডার্ক চকোলেট), এবং একটি কাটা কলা আপনাকে পরিপূর্ণ এবং যেতে প্রস্তুত রাখবে।

ফল ও ওটস

২) বাদাম মিক্স  : বাদাম চূড়ান্ত নাস্তা তবে আপনার মিশ্রণটি বুদ্ধিমানের সাথে বেছে নিতে ভুলবেন না। বাদামের একটি স্টোর কেনা ব্যাগ আপনার লক্ষ্যগুলির জন্য উপকারী হতে পারে প্রচুর পরিমাণে নুন এবং সংরক্ষণকারীকে অন্তর্ভুক্ত করে। প্রশিক্ষণের আগে আপনার শরীরে জ্বালানির জন্য সঠিক মিশ্রণ পেতে শুকনো ফল, বাদাম এবং বীজ দিয়ে আপনার তৈরি করার চেষ্টা করুন।

বাদাম

৩. গ্রীক দই  : আপনার গ্রীক দইতে সিরিয়াল, গ্রানোলা বা ফল যুক্ত করা আপনার খাবারটিকে আপনার সন্তানের জন্য একটি সন্তোষজনক ক্রাঞ্চ এবং প্রচুর পরিমাণে কার্বোহাইড্রেটের ডোজ দেয়।

গ্রিক দই

আপনি যদি প্রাথমিক প্রশিক্ষণ অধিবেশন করতে যাচ্ছেন তবে মনে রাখবেন যে খালি পেটে অনুশীলন করা, আপনি প্রথম ঘুম থেকে ওঠার পরেও আদর্শ নয়। সকালে প্রথম জিনিসটি খাওয়া কঠিন হতে পারে তবে আপনার শরীরের পর্যাপ্ত পুষ্টি খাওয়ানো আপনার ব্যায়ামের জন্য প্রয়োজনীয়। প্রাতঃরাশের জন্য হালকা নাস্তা খাওয়ার কথা বিবেচনা করুন যা আপনি আপনার সকালের workout এর এক ঘন্টা আগে উপভোগ করতে পারেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *