আপনি জিমে আপনার সময় নষ্ট করছেন এমন 5 টি লক্ষণ

আপনি এটি জিমটিতে তৈরি করেছেন যা দুর্দান্ত, সময় মূল্যবান, সুতরাং আপনার যথাসাধ্য চেষ্টা করা উচিত এবং একটি জিমের এই পাঁচটি অপচয়কে এড়ানো উচিত।

সামগ্রীর সারণী:  [  লুকান  ]

  • জিমে সময় নষ্ট করার লক্ষণগুলি
    • 1. আপনি খুব দ্রুত আপনার প্রশিক্ষণ কেটেছেন
    • 2. আপনি সম্পর্কিত আছে
    • ৩. আপনি শুরু করার আগেই শেষ করেছেন
    • ৪. আপনি বার বার একই ব্যায়াম করেন
    • ৫. আপনি টেলিভিশন বা ম্যাগাজিনে বেশি আগ্রহী

জিমে সময় নষ্ট করার লক্ষণগুলি

1. আপনি খুব দ্রুত আপনার প্রশিক্ষণ কেটেছেন

আপনি ক্লান্ত হয়ে পড়েছেন, মনে হচ্ছে আপনার যথেষ্ট হয়েছে বা আপনাকে লকার রুমে দৌড়ানো থেকে জিততে হবে, আপনি প্রশিক্ষণ অধিবেশন তাড়াতাড়ি শেষ করার বিভিন্ন কারণ রয়েছে। যদিও মাঝে মাঝে তাড়াতাড়ি ছেড়ে যাওয়া ঠিক আছে, এটিকে অভ্যাস তৈরি করা আপনার লক্ষ্যগুলিকে কেবল আঘাত করবে। যদি আপনি এই পাঁচ মিনিটের একটি ব্যায়ামের প্রশিক্ষণ রাখেন তবে আপনি অতিরিক্ত 50 ক্যালোরি হারাতে পারেন, তবে আরও গুরুত্বপূর্ণ, আপনি আঘাত এড়াতে পারবেন। ব্যায়ামের পরে লোকেরা প্রায়শই প্রসারিত কাজ এড়িয়ে যায়, তবে গরম দীর্ঘায়িত করার ফলে পেশীগুলির নমনীয়তা বৃদ্ধি পায় যা আঘাত হ্রাস করার মূল চাবিকাঠি এবং পরের দিন ব্যথা হ্রাস করতে পারে।

2. আপনি সম্পর্কিত আছে

জিমে সময় নষ্ট করা

কোনও ভাল ওয়ার্কআউট বন্ধুকে কেউ হারাতে পারে না, তবে আপনি যখন আপনার বেশিরভাগ সময় সমস্ত প্রশিক্ষককে হাই বলছেন বা  প্রতিবেশীর সাথে যোগাযোগ করার জন্য ট্রেডমিলের শামুকের গতিতে ছুটে যাচ্ছেন তখন  আপনার প্রশিক্ষণ ভুগছে।

আপনি যদি জিমের দিকে মনোনিবেশ না করেন তবে আপনি আপনার প্রশিক্ষণের তীব্রতা এবং ফলাফলগুলি হারাতে পারেন। এটি ব্যায়ামের সঠিক পদ্ধতিতেও প্রভাব ফেলতে পারে যা শারীরিক আঘাত বা ভারসাম্যহীনতার কারণ হতে পারে। জেনে রাখুন যে ট্রেডমিল চলাকালীন আপনার পাশের ব্যক্তির সাথে কথা বলার জন্য আপনার মাথা ঘোরানো আপনার ভারসাম্যটি ছুঁড়ে দেওয়ার পক্ষে যথেষ্ট। পরবর্তী জীবনে আঘাতের ঝুঁকির পরিবর্তে, প্রশিক্ষণ সহযোগী কীভাবে আপনাকে আরও ক্যালোরি পোড়াতে সহায়তা করতে পারে সে সম্পর্কে এই টিপসগুলি অনুসরণ করুন   ।

৩. আপনি শুরু করার আগেই শেষ করেছেন

আমি প্রত্যক্ষ করেছি যে লোকেরা জিম জামাকাপড় পরে যাওয়ার পরেও সেদিন প্রশিক্ষণ না দেওয়ার অজুহাত খুঁজে পেয়েছে: সমস্ত ট্রেডমিল নেওয়া হয়, আপনার জুতা সেদিন আপনাকে অদ্ভুত মনে করে, বা আপনি আপনার চুলগুলি নষ্ট করতে চান না, আমি শুনেছি কিছু অজুহাত। নিজেকে অনুশীলন না করা বোঝানো সহজ তবে এর সাথে আপনি কোথাও পাবেন না।

পরিবর্তে, নিশ্চিত করুন যে আপনি নিজের জন্য পরিচালনাযোগ্য লক্ষ্য তৈরি করেছেন এবং একটি সহজ সময়সূচী যা আপনি আটকে থাকতে পারেন। যে দিনগুলিতে আপনি প্রশিক্ষণ নিতে চান না, আপনি কেবলমাত্র কঠোর অনুশীলনের পরে কী অনুভব করবেন তা নিয়েই আপনি চিন্তা করেন, সমস্ত অনুশীলনের পরে এন্ডোরফিনগুলি বাড়িয়ে দেয়।

৪. আপনি বার বার একই ব্যায়াম করেন

এক পর্যায়ে বা অন্য কোনও সময়ে আমরা সকলেই একটি রুটিনে জড়িয়ে পড়েছি: একই ওয়ার্কআউট, একই গতি, একই ওজন বা একই সংখ্যক প্রতিনিধি। প্রথম জিনিসগুলি: এটি দুর্দান্ত যে আপনি প্রথমে অনুশীলন করার চেষ্টা করেছেন তবে অগ্রগতির একমাত্র উপায় হ’ল নিজেকে চ্যালেঞ্জ জানানো। আপনি ইতিমধ্যে যা করছেন তা বাড়িয়ে, আপনার বহন করা ওজন এবং আপনার বর্তমান ورزشের সময় বাড়িয়ে রুটিন থেকে বেরিয়ে আসুন।

৫. আপনি টেলিভিশন বা ম্যাগাজিনে বেশি আগ্রহী

মাঝে মাঝে কার্ডিও সেশনটি খারাপ নাও হতে পারে, ম্যাগাজিন বা টেলিভিশনের বিভ্রান্তি ছাড়াই কয়েকটি সেশন করার চেষ্টা করুন। (পৃষ্ঠাটি পড়ার বা ঘুরিয়ে দেওয়ার সহজ কাজটি আপনাকে ধীর করার জন্য যথেষ্ট) ম্যাগাজিনাগুলি খনন করুন এবং প্রশিক্ষণের সেশনে আপনার দৃষ্টি নিবদ্ধ রেখে গভীরতা এবং ধৈর্য বাড়ান, শেষ পর্যন্ত আপনি আরও শক্তিশালী ক্রীড়াবিদ হয়ে উঠবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *